App Icon

রাজনীতি

সাইফুজ্জামান শিখর ও বীরেন শিকদারসহ ৬৭ জনের নামে হত্যা মামলা

মাগুরায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী ফরহাদ হোসেন নিহতের ঘটনায় মামলা করা হয়েছে। মামলায় মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর এবং মাগুরা-২ আসনের সংসদ সদস্য বীরেন শিকদারসহ ৬৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫০ জনকে আসামি করা হয়েছে।

মাগুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মেহেদি রাসেল বলেন, নিহত শিক্ষার্থী ফরহাদ হোসেনের পরিবারের কেউ মামলা করতে রাজি হয়নি। ফলে মাগুরা সদর উপজেলার রাঘবদাইড় ইউনিয়নের উত্তর বীরপুর গ্রামের সিরাজ মিয়ার ছেলে জামাল হোসেন সদর থানায় মামলাটি করেছেন।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, শিক্ষার্থী ফরহাদ মাগুরার শ্রীপুর উপজেলার রায়নগর গ্রামের গোলাম মোস্তফার ছেলে। আন্দোলনে প্রথম থেকেই অংশ নেন তিনি। একপর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হলে গ্রামের বাড়িতে ফিরে আসেন। পরে ৪ আগস্ট কয়েক বন্ধুকে নিয়ে মাগুরা শহরে মিছিলে অংশ নেন ফরহাদ। মিছিলটি শহরের পারনান্দুয়ালী সেতুর ওপর পৌঁছালে মাথায় গুলিবিদ্ধ হন তিনি। সেই অবস্থায় মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়।

তবে মামলা সম্পর্কে নিহতের পরিবারের কারো সঙ্গে জামাল হোসেনের কোনো কথা হয়নি। নিহত ফরহাদের বড় ভাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামের ইতিহাস বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী গোলাম কিবরিয়া বলেন, আমার ভাই মারা গেছে। তার লাশ কবর থেকে উত্তোলন করা হোক- এটি আমরা চাই না। তাই মামলার প্রতি আমাদের আগ্রহ নেই। কিন্তু ভাইয়ের মৃত্যুর ঘটনায় থানায় মামলা হলেও জামালের সঙ্গে আমাদের কোনো কথা হয়নি। তাকে চিনিও না।

মাগুরা সদর থানার ওসি বলেন, জামাল হোসেন ও শিক্ষার্থী ফরহাদ হোসেন একইসঙ্গে মিছিলে অংশ নেন। সেখানে আসামিদের ছোড়া ককটেলে জামাল পায়ে আঘাতপ্রাপ্ত হন। তিনিই মামলাটি করেছেন।

Related Articles